০২:৩৮ পূর্বাহ্ন, বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

উত্তাল হয়ে উঠছে কুয়াকাটা সৈকত

পশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন উপকূলীয় এলাকায় একটি লঘুচাপের কারণে পটুয়াখালীর কুয়াকাটা সৈকত অনেকটা উত্তাল হয়ে উঠছে। বড় বড় ঢেউ আছড়ে পড়ছে তীরে। শো শো শব্দের তীব্রতা বাড়ছে। গত সপ্তাহের চেয়ে এখন পানি বৃদ্ধি পেয়েছে অনেকটা।

এ এলাকার অনেক স্থানে গুঁড়ি গুঁড়ি থেকে মাঝারি বৃষ্টিপাত হচ্ছে। বাতাসের তীব্রতা অনেকটা বেড়েছে। নদ-নদীর পানির উচ্চতা বৃদ্ধি পেয়েছে। উপকূলীয় এলাকা দিয়ে যে কোনো সময় ঝড়ো হাওয়া ঝড়ো যেতে পারে। তাই পটুয়াখালীর পায়রাসহ দেশের সব সমুদ্র বন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত বহাল রেখেছে আবহাওয়া অফিস। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকল মাছধরা ট্রলারসমূহকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

মহিপুর মৎস্য আড়ৎ মালিক সমবায় সমিতির সভাপতি মো. দিদার উদ্দিন আহম্মেদ মাসুম বলেন, সকল মাছধরা ট্রলার মহিপুর-আলীপুরের নদীতে নিরাপদে আশ্রয় অবস্থান করছে। এখন যেহেতু ৬৫ দিনের অবরোধ চলমান তাই আমাদেরকে সতর্ক হওয়া নিয়ে তেমন উদ্বেগ হওয়ার কারণ নেই।

এদিকে কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ সদস্যরা সতর্কবার্তা দিচ্ছে কুয়াকাটায় আগত পর্যটকদের।

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা অঞ্চলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আবুল কালাম আজাদ জানান, পর্যটকদের নিরাপত্তায় সার্বিক ব্যবস্থা নেওয়া হয়েছে। পর্যটকদের সেবায় জল ও স্থলপথে সার্বক্ষণিক নিয়োজিত থাকবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।