০২:৫৩ পূর্বাহ্ন, বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

গরু ছাগল বিক্রির টাকা দিয়েও মিলছে না প্রধানমন্ত্রীর দেয়া আশ্রয়ন প্রকল্পের ঘর

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার ৮নং চর গোপালপুর ইউনিয়নে ভূমিহীনদের জন্য বানানো সরকারি আশ্রয়ন প্রকল্প ঘর টাকার বিনিময় সচ্ছল ব্যক্তিদেরকে দেওয়ার অভিযোগ উঠেছে উক্ত ইউনিয়নের চেয়ারম্যান শামসুল বারী মনিরের বিরুদ্ধে।

এদিকে ভূমিহীন ও গৃহহীন পরিবারের কাছ থেকে লাখ লাখ টাকার ঘুষ নেওয়ার পরও ঘর দেওয়া হয়নি অনেক ভূমিহীন পরিবারকে।

মেহেন্দিগঞ্জ উপজেলার চর গোপালপুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডটি ১৯৮১ সালের দিকে তেতুলিয়া নদীর ভাঙনের কারণে বিলীন হয়ে যায়। ১৯৯৪ সালের দিকে আবার জেগে উঠে। এরপর ২০০৭ সাল থেকে নদীতে ঘর-বাড়ি ও জমি-জমা হারানো মানুষ ঐ চরে বসবাস শুরু করে।

ইউনিয়নটিতে ভূমিহীনদের জন্য প্রথম ধাপে ৩০ টি ও দ্বিতীয় ধাপে ১৭০ টি ঘর বরাদ্দ দেওয়া হয়। ভূমিহীনদের অভিযোগ ইউপি চেয়ারম্যানের হাতে গরু ছাগল বিক্রি করে লাখ লাখ টাকা তুলে দেওয়ার পর এখনো ভাগ্যে জোটেনি অনেক ভূমিহীনদের ঘর।

ভূমিহীন ও গৃহহীন পরিবারের দাবি, মোটা অঙ্কের অর্থ লেনদেনের মাধ্যমে বরাদ্দ হওয়া ঘর বিক্রি হয়েছে। অথচ মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য এসব ঘর বিনামূল্যে বরাদ্দ করেছেন। তবে এই বিষয় অভিযুক্ত ইউপি চেয়ারম্যান শামসুল বারী মনির বলেন, কল দিয়ে সাক্ষাৎকার নিতে হবে তার ও মেহেন্দিগঞ্জ আনিসুল স্যার অথবা বরিশালের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।