০৩:৫৬ পূর্বাহ্ন, বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

জমির বিরোধে খুন, স্বামী-স্ত্রী ও সন্তানসহ ৭ জনের যাবজ্জীবন

পিরোজপুরের নাজিরপুরে চাঞ্চল্যকর জসিম খান (২৭) হত্যার দায়ে মুক্তিযোদ্ধা ও একই পরিবারের স্বামী, স্ত্রী, সন্তানসহ সাত জনের যাবজ্জীবন কারদণ্ড দিয়েছেন আদালত। এই মামলার ১০ জন অভিযুক্তকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মোক্তাগীর আলম সোমবার (০১ জুলাই) এ রায় দেন।

বিচারক জানিয়েছেন, অভিযুক্তদের প্রত্যেককে আরো ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

জরিমানা অনাদায়ে প্রত্যেককে ৬ মাসের কারা ভোগ করেতে হবে।

মামলায় যাবজ্জীবন দন্ডিতরা হলো, উপজেলার সদর ইউনিয়নের ছোট বুইচাকাঠী গ্রামের মৃত হাতেম আলী শেখের ছেলে দেলোয়ার শেখ (৪৮), একই গ্রামের  হাশেম শেখের ছেলে আবুল শেখ (৫৮), মোজাম মল্লিকের ছেলে বাবুল মল্লিক (৪৯), আফসার আলী শেখের ছেলে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক শেখ (৭১), তার স্ত্রী ফাতেমা বেগম (৫৮), ছেলে রাজু শেখ (৩১) এবং বাগেরহাট জেলার চিতলমারি উপজেলার উমাঝুড়ি গ্রামের রসুল শেখের ছেলে জাফর শেখ (৫৮)।

এই মামলা থেকে যারা খালাস পেয়েছেন তারা হলেন, হাফেজ জহুরুল ইসলাম শেখ, হাজেরা বেগম, ইমারত খান, রাবেয়া বেগম, বাবু মীর, আব্দুর রব শেখ, জাফর শেখ। এ ছাড়া হত্যা মামলা চলার সময় হাতেম আলী শেখ ও রাজ্জাক মল্লিকের মৃত্যু হয়।

মামলা সূত্রে জানা গেছে, জমির বিরোধের জেরে ২০১১ সালের ২৫ এপ্রিল মাসে জসিম খানকে কুপিয়ে জখম করে একটি ঘরে আটকিয়ে রাখে অভিযুক্তরা। জসিমের বড় ভাই রাজু খানকে পিটিয়ে আহত করে তারা। তারপর জসিমকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায় পুলিশ। চিকিৎসক জসিমকে মৃত ঘোষণা করেন।

মামলার সরকারি পক্ষের কৌশুলী (এপিপি) জহুরুল ইসলাম বলেন, আসামীর উপস্থিতিতে এ রায় ঘোষনা কার হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা ১৯ জনকে আসামী করে তদন্ত প্রতিবেদন জমা দেন। এর মধ্যে সাত জনের যাবজ্জীবন কারাদন্ড, ১০ জনের খালাস দুই জনের মৃত্যু হয়েছে।

মামলার আসামী পক্ষের আইনজীবী কাজী ইলিয়াস হোসেন বলেন, মামলার রায়ের বিপক্ষে উচ্চ আদালতে আপিল করবেন।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।