০৪:৪৪ পূর্বাহ্ন, বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা বন্ধ অনির্দিষ্টকালের জন্য

সর্বজনীন পেনশনব্যবস্থায় শিক্ষকদের অন্তর্ভুক্ত করে ঘোষিত ‘প্রত্যয় স্কিম’ বাতিলের দাবিতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বন্ধের ঘোষণা দিয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। এতে করে পরীক্ষাসহ অ্যাকাডেমিক কার্যক্রম বন্ধ হয়ে গেছে।

সোমবার (১ জুলাই) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের গ্রাউন্ড ফ্লোরে কর্মবিরতি শুরু হয়। চলে দুপুর ১টা পর্যন্ত। এসময় সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল চালুর দাবি জানানো হয়।

ববি শিক্ষক সমিতির সভাপতি ড. মোহাম্মদ আবদুল বাতেন চৌধুরী বলেন, ববির ক্লাস, পরীক্ষা, সভা, সেমিনার, সিম্পোজিয়াম সবকিছু বন্ধ রয়েছে। বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের কর্মসূচির সঙ্গে ববি শিক্ষকরা একাত্ম হয়েছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো।

বরিশাল বিশ্ববিদ্যালয় অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি বাহাউদ্দিন গোলাপ বলেন, দাবি আদায়ে আমরা ঐক্যবদ্ধ। দ্রুত সময়ে দাবি পূরণে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করছি।

ববি শিক্ষার্থীরা জানান, পরীক্ষাসহ অ্যাকাডেমিক কার্যক্রম বন্ধ থাকায় তারা বিপাকে পড়েছেন। তাই অবিলম্বে কর্মবিরতি প্রত্যাহারের দাবি জানান শিক্ষার্থীরা।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া বলেন, সারাদেশের বিশ্ববিদ্যালয়ে আন্দোলন চলমান থাকায় কার্যক্রম বন্ধ রয়েছে। তবে শিগগির এ বিষয়ে সমাধান হবে বলে আশা করছি। কারণ আমরা প্রধানমন্ত্রীর প্রতি আস্থাশীল।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।