০৪:১৬ পূর্বাহ্ন, বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

বরিশালে স্বর্ণ প্রতারক চক্রের ৩ সদস্য আটক

নগরীর কাউনিয়া থানা এলাকায় অভিযান চালিয়ে সোনা প্রতারক চক্রের তিন সদস্যকে আটক করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ।

রোববার (৩০ জুন) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশের মিডিয়া সেল।

আটকরা হলো- বরিশালের উজিরপুর উপজেলার হস্তিশুন্ড এলাকার আ. জব্বার হাওলাদারের ছেলে মো. জসিম হাওলাদার (৩২), বরিশাল নগরের কাউনিয়া থানা এলাকার মো. মোতালেব হাওলাদারের ছেলে মো. শামীম খান (৪৫) ও মরক খলার পোল সংলগ্ন এলাকার মো. ছিদ্দিক মৃধার ছেলে মো. কালু মৃধা (৪২)।

আটকের সময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত একটি সচল ব্যাটারিচালিত অটোরিকশা, গোলাপি রঙ্গিন কাগজের টুকরায় মোড়ানো দুটি সোনালি কালারের পিতলের বার ও হাতে লেখা দুটি চিঠি সাদৃশ্য কাগজের টুকরা উদ্ধার করা হয়।

ডিবির এসআই ফিরোজ আলম জানান, প্রতারক চক্রের কাওছার ও অপু এবং মফিজ গ্রুপের সদস্যরা নকল স্বর্ণের বার দেখিয়ে কম দামে বিক্রি করার কথা বলে প্রতারণার ফাঁদে ফেলে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়ার উদ্দেশ্য কাউনিয়া হাউজিং সড়ক এলাকায় অবস্থান করছিল। গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের পরিদর্শক মো. ছগির হোসেনের নেতৃত্বে সেখানে অভিযান চালানো হয়।

অভিযানে প্রতারণার কাজে ব্যবহৃত মালামালসহ ওই তিনজনকে আটক করা হয়।

আটককৃতরা জিজ্ঞাসাবাদে জানিয়েছে- বরিশাল শহর ও শহরের বাইরে থেকে আসা সহজ-সরল নারী-পুরুষদের লক্ষ্য করতেন তারা।

এরপর উদ্ধারকৃত আলামতসমূহ ব্যবহার করে কৌশলে নকল সোনার বার দেখিয়ে বিশ্বাস অর্জন করত। পরে কম দামে বিক্রি করার কথা বলে প্রতারণার ফাঁদে ফেলে মোটা অংকের টাকা হাতিয়ে নিত। কাউনিয়া এলাকাতেও একই উদ্দেশ্য তারা অবস্থান করছিল। আটকরা দীর্ঘদিন ধরে এই পদ্ধতিতে অপরাধ করত।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।