০২:৩৫ পূর্বাহ্ন, বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

পায়রা সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এ অবস্থায় দেশের অন্যান্য বন্দরের পাশাপাশি পায়রা সমুদ্রবন্দরকেও ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। এবং মাছ ধরার সকল নৌকা ও সমুদ্রে চলাচল করা সকল নৌযান গুলোকে উপকূলের কাছাকাছি থেকে চলাচল করার নির্দেশ দিয়েছে আবহাওয়া অফিস।

বৃহস্পতিবার (২৭ জুন) দেওয়া সামুদ্রিক সতর্কবার্তায় আবহাওয়া অফিস এ তথ্য জানিয়েছে।এবং অদ্যবধি এ সতর্কবার্তা বহাল রয়েছে বলেও নিশ্চিত করেছেন জেলা আবহাওয়া অফিস।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। লঘুচাপের প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি হচ্ছে। উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্রবন্দরের উপর দিয়ে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এ অবস্থায় কুয়াকাটায় বেড়াতে আসা পর্যটকদের নিরাপদে থাকতে এবং সমুদ্রে গোসল করার ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করতে মাইকিং ও প্রচার প্রচারণা করে যাচ্ছে কুয়াকাটা ট্যুরিষ্ট পুলিশ। এবং সৈকতে প্রস্তুত রয়েছে ফায়ার সার্ভিসের সদস্যরা। যাতে যে কোন ধরনের দুর্ঘটনা মোকাবেলা করা সম্ভব হয়।

কুয়াকাটা ট্যুরিষ্ট পুলিশ রিজিওনের অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ বলেন, কুয়াকাটায় আগত পর্যটকদের আমরা সব সময়ই সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করে থাকি। তবে আবহাওয়ার কোন পরিবর্তন হলে বাড়তি সতর্কতা অবলম্বন করি আমরা। কোন পর্যটক যেন বিপদগ্রস্ত না হয় সেজন্য আমরা সার্বক্ষণিক নজরদারি করি।

পটুয়াখালী জেলা আবহাওয়া অফিসের কর্মকর্তা মাহবুবা সুখী বলেন, আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে উত্তরপশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি অবস্থায় রয়েছে। এবং এখন পর্যন্ত তিন নম্বর সতর্ক সংকেত অভ্যত রয়েছে।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।