০৪:৩২ পূর্বাহ্ন, বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

বরিশাল ল’ কলেজের সভাপতির বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন

বরিশালের শহীদ এ্যাডভোকেট আব্দুর রব সেরনিয়াবাত আইন মহাবিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আনোয়ার হোসেনের অপসারণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। দ্রুত সময়ের মধ্যে দাবি মানা না হলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলার ঘোষণা দেয়া হয়।

আজ বৃহস্পতিবার (২৭ জুন) বেলা সাড়ে ১২টায় কলেজের সম্মুখে কালিবাড়ি সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন চলাকালে শিক্ষার্থীরা আনোয়ার হোসেনের আর্থিক অনিয়মের একাধিক বিষয় তুলে ধরে তার অপসারণ চান।

শিক্ষার্থী মাহী, গাজী মেহেদী হাসান ও বেল্লাল হোসেন ত‍াদের বক্তৃতায় অভিযোগ তোলেন, আনোয়ার হোসেন সভাপতির দায়িত্ব পালন থেকেই নানান কৌশলে শিক্ষার্থীদের কাছ থেকে টাকা তুলে নিচ্ছেন। ওই টাকার কোন বিল ভাউচার দেয়া হয় ‍না। বিল চাইলে তার প্রয়োজন হয় না বলে সভাপতি অবহিত করেন। ‍আর বিভিন্ন সময় এ নিয়ে কথা বললে ওই শিক্ষার্থীকে নানাভাবে লাঞ্ছিত করার হুমকি দেয়া হয়।

এখানেই শেষ নয়, শিক্ষক নিয়োগ নিয়েও করেছেন ‍আর্থিক বাণিজ্য। আর যাদের নিয়োগ দেয়া হয়েছে তারা শিক্ষক হিসেবে তেমন যোগ্য না থাকায় তা শ্রেণী কক্ষে প্রকাশ পায়। তাদের নিয়োগ দিয়ে অভিজ্ঞ শিক্ষকদের বের করে দেয়া হয়। ‍

এছাড়া কলেজের ফান্ডের টাকা দিয়ে আনোয়ার হোসেন সিটি কর্পোরেশন নির্বাচনে তার স্ত্রীর নির্বাচন পরিচালনা করেছেন বলেও অভিযোগ করেন তারা। যা বিল ভাউচারে প্রমাণ রয়েছে বলে বক্তারা অবহিত করেন।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করে। মিছিল থেকে ‍আনোয়ারের বিরুদ্ধে শ্লোগান দেয়া হয়। মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কলেজের সামনে ‍এসে সড়ক অবরোধ করে। এ সময় ‍উভয় প্রান্তে যানজটের সৃষ্টি হয়। পরবর্তীতে পুলিশের বাঁধার মুখে সড়ক ছেড়ে দিতে বাধ্য হয় শিক্ষার্থীরা।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।